• আজকের পত্রিকা
  • ই-পেপার
  • আর্কাইভ
  • কনভার্টার
  • অ্যাপস
  • মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থের প্রকাশনা উৎসব জাতীয় প্রেস ক্লাবে 

     obak 
    24th Jul 2022 12:06 pm  |  অনলাইন সংস্করণ
    মুক্তিযুদ্ধ ভিত্তিক ৩টি গ্রন্থের প্রকাশনা উৎসব জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ ব্যাংক মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড এর আয়োজনে এবং মহুয়া সাংস্কৃতিক পরিষদ এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড ও মহুয়া সাংস্কৃতিক পরিষদ এর প্রতিষ্ঠাতা লায়ন হামিদুল আলম সখা।
    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর,ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর চেয়ার ড. আতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক , রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. আবুল কালাম আজাদ, নির্বাহী পরিচালক জনাব মোহাম্মদ আহমদ আলী, নির্বাহী পরিচালক জনাব আওলাদ হোসেন চৌধুরী, বাংলাদেশ শিশু একাডেমি এর সাবেক পরিচালক ছড়াকার আনজীর লিটন, বিশিষ্ট সাংবাদিক সাপ্তাহিক শীর্ষ খবর এর ভারপ্রাপ্ত সম্পাদক কবি মোঃ মনিরুজ্জামান (শ্বাশত মনির)।
    অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ এর সংস্কৃতি বিষয়ক উপ কমিটির সদস্য জনাব সুজাতুল আলম কল্লোল, সাংবাদিক শাহরিয়ার মাহমুদ প্রিন্স।
    অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংক মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড এর সাধারণ সম্পাদক পিনাকী সরকার।
    অনুষ্ঠানের শুরুতে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে যেসব বীর বাঙালি শহীদ হয়েছিলেন এবং ১৯৭৫ সালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বঙ্গবন্ধু পরিবারের যারা শাহাদাত বরণ করেছিলেন তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
    এরপর অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয়া হয়।  ৩টি গ্রন্থ ১. বঙ্গবন্ধুর গল্প, সম্পাদনা – বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. আবুল কালাম আজাদ ও মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড এর সভাপতি লায়ন হামিদুল আলম সখা।২. বাঙালির মুক্তির সনদ বঙ্গবন্ধুর ৬দফা, সম্পাদনা -বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জনাব আওলাদ হোসেন চৌধুরী ও লায়ন হামিদুল আলম সখা। ৩. আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা, সম্পাদনা -বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জনাব মোহাম্মদ আহমদ আলী ও লায়ন হামিদুল আলম সখা।
    গ্রন্থ ৩টির পাঠোন্মোচন করা হয় এবং একটি সুভেনির এর মোড়ক উন্মোচন করা হয়। আলোচনা শেষে সংগঠনের  সংগঠনের পক্ষ থেকে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগামি প্রজন্মের জন্য গ্রন্থ ৩টি অতিব জরুরী।সত্যিকার মুক্তিযুদ্ধের ইতিহাস আগামি প্রজন্ম কে জানাতে হবে।গ্রন্থ ৩টির বহুল বিক্রি ও প্রচারের দাবি করেন।
    বিশেষ অতিথি সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক জনাব সুভাষ সিংহ রায় বলেন, এ ধরনের গ্রন্থ আরো প্রকাশ করা দরকার। বাংলাদেশের জন্ম খুবই দূর্ভাগ্য না জেনে, সঠিক তথ্য না দিয়ে বিভিন্ন চ্যানেলে তথ্য দেয়া হচ্ছে।যা জনগণকে বিভ্রান্ত করছে।
    সাংবাদিক ও সাপ্তাহিক শীর্ষ খবরের ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ মনিরুজ্জামান (শ্বাশত মনির) বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাহসী পদক্ষেপ নিয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়ন সম্পন্ন করলেন। বিভিন্ন অবকাঠামো তৈরি করে বাংলাদেশের উন্নয়ন করে যাচ্ছেন।২০৪১ সালে বাংলাদেশ উন্নত গড়া শেখ হাসিনার লক্ষ্য।তাই আগামি জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগকে জয়লাভ করতে হবে। তিনি সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
    We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৪:২৭
    জোহর ১২:০৫
    আসর ৪:২৯
    মাগরিব ৬:২০
    ইশা ৭:৩৫
    সূর্যাস্ত: ৬:২০ সূর্যোদয় : ৫:৪২

    আর্কাইভ

    July 2022
    M T W T F S S
     123
    45678910
    11121314151617
    18192021222324
    25262728293031