• ঢাকা, বাংলাদেশ

সারা দেশে বজ্রপাতে ৭ জনের মৃত্যু 

 obak 
31st Jul 2022 4:48 am  |  অনলাইন সংস্করণ

নিজস্ব প্রতিনিধি : নীলফামারী, চুয়াডাঙ্গা, বগুড়া, নেত্রকোনা, সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে।

শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত পৃথক বজ্রপাতে তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন- কচুকাটা ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের মোখছেদুল ইসলাম (৫৫), রামনগর ইউনিয়নের চাঁদেরহাট আর্দশপাড়া গ্রামের রেদোয়ানুল হক (২২), আলামিন (২২) দামুড়হুদা কুড়ালগাছি ইউনিয়ানের বুইচেতলা গ্রামের বাজারপাড়ার খলিলুর রহমানের ছেলে, শান্তনা রাণী বিরলের পরিমল চন্দ্র রায়ের স্ত্রী, কৃষক ফিজার হোসেন শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের নলবাড়িয়া গ্রামের আজাহার আলীর ছেলে, দুলাল মিয়া (৬৫) বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের আসমা গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে ও সাদ রাজরামপুরের মৌলভী পাড়া মহল্লার সেরাজুল ইসলামের ছেলে।

প্রতিনিধিদের পাঠানো তথ্য:

নীলফামারী: সদরে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার (৩০ জুলাই) দুপুরে কচুকাটা ও চাঁদেরহাট এলাকায় পৃথক ভাবে এ ঘটনা ঘটে। এ সময় আরও দুই কৃষক আহত হয়। তাদের নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, দুপুরে দিকে বৃষ্টি হচ্ছিল। পৃথক স্থানে তারা বৃষ্টিতে ভিজে জমিতে আমন চারা রোপণের জন্য জমিতে হাল ও সেচের জন্য নালা তৈরি করছিল। বৃষ্টির মধ্যেই সেখানে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই দুই কৃষকের মৃত্যু হয়।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউপ বলেন, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় লাশ দুটি ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলমান।

চুয়াডাঙ্গা: দামুড়হুদায় বজ্রপাতে কৃষকসহ আলামিন নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকালে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বুইচেতলা গ্রামের মুক্তারগাছি মাঠে এ ঘটনা ঘটে। দর্শনা থানার ওসি লুৎফুল কবির বলেন, শনিবার বিকালে আলামিন বাড়ির পাশে মুক্তারগাছি মাঠে যান ধানের জমির আইল ঠিক করতে। মাঠে কাজ করার সময় বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে ঘটনাস্থলে তিনি মারা যান।

দিনাজপুর: বিরলে বজ্রপাতে শান্তনা রাণী (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। সন্ধ্যা ৬টার দিকে উপজেলার মঙ্গলপুর ইউনিয়নের রুদ্রপুর গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসীরা জানান, বড়ির পাশের ধানক্ষেতে কাজ করার সময় হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটে। এ সময় শান্তনা রাণীর গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয় বলে জানান মঙ্গলপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুল কাশেম।

বগুড়া: শেরপুর উপজেলায় বজ্রপাতে ফিজার হোসেন (৩৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকেল ৫টার দিকে উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঘোরদৌড় গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। খামারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মোমিন মহসিন জানান, বিকেলে বৃষ্টিপাত শুরু হয়। এরইমধ্যে মাঠে আমন ধান লাগানোর জন্য জমি প্রস্তুত করার কাজ করছিলেন তিনি। এ সময় বিকট শব্দে বজ্রপাত হয়। এতে কৃষক ফিজার মাটিতে লুটিয়ে পড়েন। তার শরীরের কিছু অংশ পুড়ে যায়। পরবর্তীতে এলাকার লোকজন এসে ওই কৃষককে দ্রুত উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যান। এ সময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নেত্রকোনা: নেত্রকোণায় বজ্রপাতে দুলাল মিয়া নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকেলে বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের আসমা গ্রামে এ ঘটনা ঘটে। বারহাট্টা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফুল হক জানান, বিকেল ৩টার দিকে দুলাল মিয়া নিজেদের গোয়ালঘরে কাজ করছিলেন। এ সময় হঠাৎ বজ্রপাতে কৃষক দুলাল মিয়া ও তার পালিত গরুটি আহত হয়। গরুটি তাৎক্ষণিক গোয়ালঘরেই মারা যায়। এ অবস্থায় বাড়ির লোকজন ও প্রতিবেশীরা আহত দুলাল মিয়াকে দ্রুত বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ফুটবল খেলার সময় বজ্রপাতে সাদ নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজারামপুর হাসিনা গার্লস স্কুল মাঠে এ দুর্ঘটনা ঘটে বলে জানান চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031