• ঢাকা, বাংলাদেশ

লিটন-মুশফিকের ব্যাটে বিপর্যয় কাটিয়ে মধাহ্ন বিরতিতে বাংলাদেশ 

 obak 
23rd May 2022 7:02 am  |  অনলাইন সংস্করণ

 খেলাধুলা:শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুরে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পাঁচ টপ অর্ডারকে হারিয়ে দিশেহারা টাইগারদের স্তম্ভ হয়ে ক্রিজে লড়াই করে যাচ্ছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। লিটন ২৬ ও মুশফিক ২২ রানে অপরাজিত আছেন।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২৩ মে) দ্বিতীয় টেস্টের প্রথম দিন বাংলাদেশ শুরু করেছে বড় ধরনের হোঁচট দিয়ে। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ৬৬ রান তুলতে টাইগাররা হারিয়েছে পাঁচ টপ অর্ডার ব্যাটারকে।

ব্যাট হাতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় ফেরেন শূন্য রানে। এরপর ক্রিজে নেমে ব্যক্তিগত নয় রানের ইনিংস খেলে অসিথা ফার্নান্দোর বলে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন মুমিনুল হক। আট রান করা নাজমুল হোসেন শান্তর উইকেট উপড়ে ফেলেছেন রাজিথা। তার পরের বলেই ক্রিজে এসে এলবিডব্লিউর শিকার হন সাকিব আল হাসান। তিনিও কোনো রান করতে পারেননি।

এই ম্যাচে শরিফুলের বদলে একাদশে ফিরেছেন এবাদত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষে, ডিপিএলে চোট পেয়ে চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি এবাদত। অন্যদিকে নাঈম হাসানের বদলে ২০ মাস পর দলে জায়গা করে নিয়েছেন মোসাদ্দেক। তিনি ২০১৯ সালে সবশেষ চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সাদা পোশাকে মাঠে নেমেছিলেন।

লঙ্কান বোলারদের মধ্যে রাজিথা ৩টি ও অসিথা ২টি উইকেট শিকার করেন। এই দুই পেসারের আক্রমণে দিশেহারা টাইগার ব্যাটাররা।

বাংলাদেশ একাদশ
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুনারত্নে (অধিনায়ক),  কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, ওশাদা ফার্নান্দো, ধনঞ্জয়া ডি সিলভা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিথা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031