• ঢাকা, বাংলাদেশ

রাতে কয়েক দফা সংঘর্ষের পর সকালে আবারও রণক্ষেত্র নিউমার্কেট এলাকা 

 obak 
19th Apr 2022 8:57 am  |  অনলাইন সংস্করণ

স্টাফ রিপোর্টার : রাতে কয়েক দফা সংঘর্ষের পর সকালে আবারও রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউ মার্কেটের কর্মচারী-ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আবার এই সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরনের শব্দ পাওয়া গেছে।

নিউ মার্কেট থানার পরিদর্শক (অপারেশনস) হালদার অজিত ঠাকুর বলেন, নিউ মার্কেটসহ আশেপাশের এলাকার সকল দোকান পাট বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান করছে। দোকানের কর্মচারীরাও বিচ্ছিন্নভাবে আছে। তিনি আরও বলেন, রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হলেও সকাল সাড়ে ১০ টার পর মুখোমুখি অবস্থান নিয়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছেই। আবারও নতুন করে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা চলছে।
এদিকে ঘটনাস্থল থেকে মাঝে মাঝেই ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে। নিউ মার্কেট এলাকার গাউছিয়া মার্কেটের সামনে অবস্থান নিয়েছেন ব্যবসায়ী-কর্মচারীরা। অন্যদিকে ঢাকা কলেজের মূল ফটক থেকে নূরজাহান মার্কেটের সামনে পর্যন্ত স্থানে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা লাঠি, রড হাতে সড়কে নেমে এসে ঢিল ছুড়তে শুরু করে। এ সময় ব্যবসায়ীরাও বেরিয়ে এলে সংঘর্ষ শুরু হয়।তবে শিক্ষার্থীরা দাবি করেছেন, তারা গতকাল রাতের ঘটনার প্রতিবাদ জানাতে শান্তিপূর্ণ অবস্থান নিয়ে মানববন্ধন করতে বের হয়েছেন। সেই সঙ্গে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেত মোড় ঘুরে আসার পথে ব্যবসায়ীরা তাদের উদ্দেশ্যে ইটপাটকেল ছোড়ে। এতেই সংঘর্ষ শুরু হয়।এর আগে সোমবার (১৮ মার্চ) রাত ১২টায় নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ চলে। প্রায় ৩ ঘন্টা পর রাত ৩ টায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 

আর্কাইভ

September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930