• ঢাকা, বাংলাদেশ

বিএনপির হাতে দেশে হত্যার রাজনীতি শুরু: মতিয়া চৌধুরী 

 obak 
24th Aug 2022 11:58 am  |  অনলাইন সংস্করণ

নিউজ ডেস্ক:দেশে হত্যার রাজনীতি শুরু হয়েছে বিএনপির হাতে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, ‘আগস্ট মাস আমাদের জন্য বেদনাবিধুর। এ মাসেই জাতির পিতাকে আমরা হারিয়েছি, হারিয়েছি আইভি রহমানের মতো নেত্রীকে।’

বুধবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘রাজনীতি আমরা করছি অনেকটা মৃত্যুকে হাতে নিয়েই। শেখ হাসিনাকে যে হত্যাচেষ্টা করা হবে, এটা আমরা জানতাম। আমরা জানতাম ওনাকে এত সহজে সামনে এগিয়ে যেতে দেয়া হবে না।’

এদিকে ২১ আগস্ট গ্রেনেড হামলার পর বিএনপি বাংলাদেশে রাজনীতি করার নৈতিক অধিকার হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হয়। বিএনপি গ্রেনেড হামলা চালিয়ে বিরোধী দলের নেতাদের নিশ্চিহ্ন করে দেয়ার যে কাজটি রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে করেছে, এরপর তাদের রাজনীতি করার নৈতিক অধিকারই থাকে না।
তিনি আরও বলেন, একাত্তরে গোলাম আযমের নেতৃত্বে গণহত্যা হয়েছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত হাওয়া ভবন বানিয়ে বিএনপি তারেক রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মী হত্যা করেছে। ২১ আগস্ট তার মধ্যে অন্যতম। গোলাম আযমের গণহত্যা আর তারেক জিয়ার গণহত্যা একই। একাত্তরে গণহত্যার কারণে জামায়াত দেশে রাজনীতি করার নৈতিক অধিকার হারিয়েছে। এরপর বিএনপিরও এ দেশে রাজনীতি করার নৈতিক অধিকার থাকার কথা নয়।

সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানসহ অনেকে।
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 

আর্কাইভ

December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031