• ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ সৌদি যুবরাজের 

 obak 
10th Sep 2023 11:54 am  |  অনলাইন সংস্করণ

অনলাইন ডেস্ক : ২ কোটি ৮০ লাখ বাংলাদেশি তাদের কঠোর ও যথাযথ পরিশ্রম দিয়ে সৌদি আরবের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন বলে মন্তব্য করেছেন সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন তিনি। আজ রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বৈঠকে প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। যুবরাজ সালমান তার আমন্ত্রণ গ্রহণ করেন এবং বাংলাদেশ সফরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।’

বাংলাদেশ ও সৌদি আরব সম্ভাব্য সব ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে একসঙ্গে কাজ করবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে  পূর্ণ সমর্থনের আশ্বাস  দিয়েছেন সৌদি যুবরাজ।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যুবরাজ সালমান সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশে উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়ন অর্জনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর অনুপ্রেরণামূলক নেতৃত্বের প্রশংসা করেন। তিনি পতেঙ্গা টার্মিনাল, পায়রা বন্দরসহ বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে সৌদি বিনিয়োগকারীদের চলমান বিনিয়োগের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান কৃতজ্ঞতার সঙ্গে জানান, প্রায় ২ কোটি ৮০ লাখ বাংলাদেশি তাদের কঠোর এবং যথাযথ পরিশ্রম দিয়ে তার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। যুবরাজ সালমান ২০৩০ বিশ্বকাপের আয়োজক হিসেবে সৌদি আরবকে সমর্থন করার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী সৌদি আরবে বেশ কয়েকটি সামাজিক সংস্কার শুরু ও অর্জন করা এবং সাম্প্রতিক সময়ে অসংখ্য কূটনৈতিক সাফল্য অর্জনের জন্য সৌদি যুবরাজকে অভিনন্দন জানান।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031